মিরপুরে সালমান-ক্যাটরিনার অনুষ্ঠান ‘সবার জন্য’ উন্মুক্ত নয়

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠান করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ আসছেন এ অনুষ্ঠানে। ভারতীয় তারকা শিল্পীদের মধ্যে আরও থাকছেন সনু নিগম ও কৈলাস খের। বাংলাদেশের শিল্পীদের মধ্যে আছেন জেমস ও মমতাজ। ৮ ডিসেম্বর জমকালো এই অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রস্তুতি চূড়ান্ত করতে বিসিবির কর্তাদের ব্যস্ততার শেষ নেই। আজ যেমন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতি দেখে গেলেন নাজমুল হাসান। অনুষ্ঠান সফল করতে যে ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে, সেটি দেখে বিসিবি সভাপতি বেশ খুশি। তবে বিসিবির এ বিরাট আয়োজন মাঠে বসে দেখতে পাবেন মাত্র পাঁচ হাজার দর্শক। প্রায় ২৫ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন শেরেবাংলা স্টেডিয়ামে কেন এত অল্পসংখ্যক দর্শক দেখতে পাবেন, সেটির ব্যাখ্যা দিয়েছেন নাজমুল হাসান, ‘আমরা অল্পসংখ্যক দর্শককে দেখার সুযোগ করে দিতে পারব। মঞ্চের পেছনে দিতে পারছি না, পাশেও দিতে পারছি না। আগে যে ধারণা ছিল, সেটা অনেক কমে গেছে (দর্শকদের জন্য)। পিচ নষ্ট হতে পারে বা মাঠ নষ্ট হতে পারে, এমন ঝুঁকি তো নিতে পারব না! মাঠের ভেতরে কিছু গুরুত্বপূর্ণ অতিথির চেয়ার দিতে পারব।’

উদ্বোধনী অনুষ্ঠান সামনে রেখে গ্যালারিতে কিছু সংস্কার করা হয়েছে। ভাঙাচোরা চেয়ার সরিয়ে বসানো হচ্ছে নতুন চেয়ার। দেশের বাইরে থেকে আমদানি নয়, বিসিবি প্রথমবারের মতো গ্যালারির চেয়ার সংগ্রহ করছে স্থানীয় প্রস্তুতকারক আরএফএলের কাছ থেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে ৮ হাজার টিকিটের ব্যবস্থা করছে বিসিবি। এর মধ্যে তিন হাজার ‘সৌজন্য’ টিকিট। সাধারণ দর্শকদের জন্য ছাড়া হবে পাঁচ হাজার। টিকিটের দাম জানিয়ে দেওয়া হবে কাল-পরশু। সালমান-ক্যাটরিনাদের অনুষ্ঠান মাঠে বসে না দেখতে পেরে নিখাদ ক্রিকেটপ্রেমীদের খুব একটা আফসোস পোড়ার কথা নয়। তাঁদের আফসোস হয়তো তখনই হবে, বিপিএলে ব্যাটে-বলের লড়াইটা যদি না জমে! মাঠের খেলা না জমলে কোটি টাকা খরচে উদ্বোধনী অনুষ্ঠানের সার্থকতা খুঁজে পাওয়া কঠিন হবে।

(Visited 116 times, 1 visits today)

Author: Staf ReporterH

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *