Apple Photos ditches prints, but third-party extensions could be even better

Spread the love

আজ আমরা কথা বালব Apple Photos নিয়ে। এটিকে মুদ্রিত ফটোতে ছাড়ার ডাক দিচ্ছে এবং ম্যাকোস ফটো অ্যাপ্লিকেশন থেকে তৃতীয় পক্ষের প্ল্যাটফর্ম পর্যন্ত প্রিন্ট রেখে যাচ্ছে । ফটোগুলির অভ্যন্তরে একটি নতুন পপ-আপ বার্তা বলছে যে অ্যাপ্লিকেশন 30 সেপ্টেম্বর প্রিন্ট অর্ডার নেওয়া বন্ধ করবে ।

ফটো অ্যাপ্লিকেশনের ফটো প্রিন্ট প্রোডাক্ট বিভাগ (পূর্বে আইফোোটো) এখন একটি পপ-আপ ব্যবহারকারীদের সতর্ক করে দিয়েছে যে বিল্ট-ইন পরিষেবাটি শেষ হয়ে যাচ্ছে। মুদ্রণ পরিষেবা ব্যবহারকারীদের অ্যালবাম, ফটো কার্ড এবং ক্যালেন্ডারগুলি পাশাপাশি 20 বাই 30 ইঞ্চি পর্যন্ত প্রিন্ট করার অনুমতি দেয়। ১৫ বছর আগে আইফোটো চালু হওয়ার পরে মুদ্রণ আদেশগুলি প্রায় ছিল। কিছু সংস্করণে সতর্কতা পপ-আপ সহ অর্ডারিং পৃষ্ঠাটি এখনও রয়েছে, অপশনটি ইতিমধ্যে ম্যাকোস মোজভেভ থেকে অনুপস্থিত রয়েছে।

সহজেই অ্যাক্সেসযোগ্য প্রিন্টগুলি হুবহু চলে যায় না, তবে Apple Photos আদেশের পিছনে থাকবে না। অ্যাপ স্টোরের ভিতরে উপলব্ধ প্রজেক্ট এক্সটেনশনগুলি ফটো ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন থেকে তাদের চিত্রগুলি মুদ্রণের অনুমতি দেবে। অ্যাপল বলেছে যে এক্সটেনশানগুলি আরও উপলব্ধ পণ্য এবং পরিষেবাদির জন্য অনুমতি দেবে। এক্সটেনশনের সাহায্যে ব্যবহারকারীরা অ্যাপলের মুদ্রণ পরিপূর্ণতা স্বয়ংক্রিয়ভাবে ব্যবহার না করে তাদের ফটো কে প্রিন্ট করে তা চয়ন করতে সক্ষম হবে।

Apple Photos ditches prints

অ্যাপ-এর পপ-আপের বাইরে আনুষ্ঠানিক ঘোষণা ছাড়াই, Apple Photos পরিষেবাটি বন্ধ করে দিচ্ছে তা পরিষ্কার নয়। বৈশিষ্ট্যটি ফাইল মেনুতে লুকানো ফটোগুলির একটি কম পরিচিত অংশ হতে পারে। মুদ্রণ আদেশগুলি কেবল ম্যাকোজে রয়েছে এবং আইওএস এ উপলব্ধ নয়। একটি এআইপি তৃতীয় পক্ষের প্ল্যাটফর্মগুলিকে হাই সিয়েরার সাথে প্রবর্তিত ফটোগুলির সাথে সংহত করার মঞ্জুরি দেয়। এপিআই এখনও অ্যাপ্লিকেশন থেকে সরলিকৃত ফটো অর্ডারের অনুমতি দেয়, তবুও তৃতীয় পক্ষের জন্য অর্থ প্রদান করা হয়।

মাইমো ফটো, গুডটাইমস এবং উইক্সের পাশাপাশি হোয়াইটওয়াল এবং শাটারফ্লাইয়ের মতো বিখ্যাত ফটো ল্যাবগুলি সহ ইতিমধ্যে কয়েকটি মুখ্য এক্সটেনশান ব্যবহারকারীদের ফটোগুলির মধ্যে থেকে মুদ্রণের অনুমতি দেয় । সফ্টওয়্যার অ্যাড-অনগুলি বিকাশকারীদের তাদের নিজস্ব বৈশিষ্ট্য যুক্ত করার অনুমতি দেয়। হোয়াইটওয়াল , উদাহরণস্বরূপ, ব্যবহারকারীদের বিভিন্ন প্রকারের ফ্রেমের ধরণের অদলবদল এবং ভার্চুয়াল দেওয়ালে চিত্রগুলি পুনরায় সাজানো সহ গ্যালারী প্রাচীরে তাদের প্রিন্টগুলি কেমন হবে তা প্রাকদর্শন করতে অনুমতি দেয়। অন্যদিকে, শাটারফ্লাইয়ের এক্সটেনশান স্বয়ংক্রিয়ভাবে কোনও ফটো বইয়ের ভিতরে 200 টি চিত্রের ব্যবস্থা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *