How to Tell if Your Child Is Using Risky Apps in Bangla

Risky Apps
Spread the love

প্রতিটি স্মার্টফোনের জন্য Risky Apps অনেক ভয়ংকর একটি সমস্যা। এটা থেকে বাঁচার কিছু উপায় নিয়ে আলোচনা করব। আপনার বাচ্চাদের সেলফোনগুলি নিরীক্ষণ করা দরকার Risky Apps থেকে? একজন শিশু তাদের প্রথম স্মার্টফোনটি  এখন 10.3 বছর প্রাপ্ত হওয়ার সাথে সাথে , তরুণ স্মার্টফোন ব্যবহারকারীরা অনলাইনে সুরক্ষা অনুশীলন করছেন – তা তারা ব্যবহার করছেন এমন অ্যাপ্লিকেশনগুলি সহ নিশ্চিত করার জন্য কিছু স্থির নিয়ম নির্ধারণ করা ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ। কিছু অ্যাপ্লিকেশন শিশু এবং কিশোর-কিশোরীদের সাইবার বুলিংয়ের মতো সমস্যার জন্য ঝুঁকিতে ফেলতে পারে, এমনকি সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কগুলির মতো মূলধারার অ্যাপ্লিকেশনগুলিও অনুপযুক্ত সামগ্রীর জন্য নষ্ট হতে পারে।

Does your child use risky apps?

যেমন এর এবং অধুনা-লুপ্ত যেমন বেনামী সামাজিক নেটওয়ার্কিং অ্যাপ্লিকেশনগুলি হল অ্যাপ্লিকেশন যা হয়েছে একটি বিভাগ দ্বারা  সাইবারগুন্ডামি লিঙ্ক । এই জাতীয় অ্যাপ্লিকেশনগুলি সংবেদনশীল বিষয়ে আলোচনা করার জন্য তরুণদের একটি নিরাপদ স্থান দেওয়ার সুবিধা পেতে পারে, তাদের খুব বেনামের নাম প্রকাশ না করেও বুলিদের এমন একটি offeredাল দেওয়া হয়েছে যার পিছনে তারা হুমকিপূর্ণ সামগ্রী পোস্ট করতে পারে, যার ফলে করুণ পরিণতি ঘটতে পারে  । গত বছরের হিসাবে, আরও একটি বেনামে মেসেজিং অ্যাপ, সাহারাহ,  নির্দিষ্ট ব্যবহারকারীদের সম্পর্কে নেতিবাচক এবং বর্ণবাদী মন্তব্য পোস্ট করার জন্য ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছিল । বাচ্চারা ঘন ঘন প্ল্যাটফর্মগুলি পরিবর্তন করে, তাই নিশ্চিত হয়ে নিন যে তারা কোন অ্যাপ্লিকেশনগুলি লোড করেছে এবং তাদের উদ্দেশ্য কী।

অন্যান্য অ্যাপ্লিকেশনগুলি আপনার শিশুকে তাদের বিদ্যমান যোগাযোগের বইয়ের বাইরের লোকের সাথে সংযোগ স্থাপন করা খুব সহজ করে তুলতে পারে। কিক মেসেঞ্জার, ব্যবহারকারীদের ফোন নম্বর পরিবর্তে ব্যবহারকারীর নাম দিয়ে সংযোগ করার অনুমতি দেয় এবং অ্যাপ স্টোরগুলিতে এর 17+ রেটিং থাকা সত্ত্বেও বয়স যাচাই করে না। অ্যাপটি কিশোর-কিশোরীদের কাছে জনপ্রিয়, তবে  এটি এমন শিকারিদের সাথে যুক্ত হয়েছে যারা এটি বাস্তব জীবনের মিলনের লক্ষ্যে নাবালকের সাথে অনলাইন সম্পর্ক বিকাশের জন্য ব্যবহার করে।

পরিবর্তে, আপনি আপনার অনূর্ধ্ব -১ kids বাচ্চাদের বাচ্চাদের জন্য সম্প্রতি চালু হওয়া ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে উত্সাহিত করতে চাইতে পারেন  , যা তরুণ ব্যবহারকারীদের ভিডিও-চ্যাট বা বার্তা দেওয়ার আগে পিতামাতাদের পরিচিতিগুলিকে অনুমোদন দেয়। বড় বাচ্চাদের জন্য, বন্ধুর অনুরোধগুলি গ্রহণের আগে পরিচিতিগুলি জানার গুরুত্ব তাদের উপর চাপ দিন:  প্রায় 270 মিলিয়ন ফেসবুক প্রোফাইলনকল বা সদৃশ অ্যাকাউন্ট (যদিও এর বেশিরভাগ অংশ সম্ভবত স্প্যামিংয়ের জন্য সেট আপ করা আছে।

Risky Apps

Risky Apps

তারপরে ডেটিং অ্যাপ্লিকেশন রয়েছে – টিন্ডার বা বদুর মতো পরিষেবাগুলি কেবলমাত্র প্রাপ্তবয়স্কদের সত্ত্বেও, এটি অগত্যা ভাল পোলিশ নয়, এবং  অনেক কিশোর এই জাতীয় অ্যাপগুলিতে রয়েছে । আপনার কিশোরী কোনও প্রাপ্তবয়স্ক সহকর্মী কিশোরী হিসাবে পোস্ট করার সাথে চ্যাট করতে পারে; বা তারা প্রাপ্তবয়স্ক হিসাবে ভঙ্গ হতে পারে, সর্বোত্তম বিশ্রী এবং সবচেয়ে খারাপ বিপজ্জনক বাস্তব জীবনের মিলনের জন্য making এমনকি উদ্বেগজনকভাবে টিন-ফোকাসড অ্যাপ্লিকেশনগুলি প্রায়শই ঝুঁকিপূর্ণ: হলুদ একটি ডেটিং অ্যাপ্লিকেশন যা “12 এবং উপরে” রেটিং সহ টিন্ডারের মতো, যে ব্যবহারকারীরা একে অপরকে জানেন না বাম বা ডানদিকে (নৈকট্যের ভিত্তিতে) সোয়াইপ করতে দেয়, তারপরে সংযুক্ত হয় স্ন্যাপচ্যাটের মাধ্যমে। তবে,  সম্ভাব্য শিকারীদের কাছে – এবং ডেটিংয়ের উদ্দেশ্যে সংযোগ দেওয়ার উপর জোর দেওয়ার জন্য অ্যাপ্লিকেশনটি তার তরুণ ব্যবহারকারীদের অবস্থান প্রদর্শনের জন্য তুলে ধরেছে.

আইফোনের জন্য, সেটিংস> [আপনার সন্তানের নাম]> আইটিউনস এবং অ্যাপ স্টোর এ যান, আপনার সন্তানের অ্যাপল আইডি নির্বাচন করুন এবং তারপরে অ্যাপল আইডি দেখুন। আপনাকে সম্ভবত অ্যাপল আইডি পাসওয়ার্ডটি আবার প্রবেশ করতে হবে। ক্রয়ের ইতিহাসে স্ক্রোল করুন এবং নির্বাচন করুন। আপনি সাম্প্রতিক ডাউনলোডগুলি দেখতে পাবেন। সম্পূর্ণ ডাউনলোডের ইতিহাসের জন্য, শেষ 90 দিনগুলিতে আলতো চাপুন। তারপরে আপনি মাস এবং বছর দ্বারা ডাউনলোড করা সমস্ত অ্যাপ্লিকেশন দেখতে পাবেন। আপনি আইটিউনস খুলুন এবং অ্যাকাউন্ট> আমার অ্যাকাউন্ট দেখুন এবং তারপরে আপনার অ্যাপল আইডি প্রমাণীকরণ এবং দেখুন অ্যাকাউন্টে ক্লিক করতে পারেন। ক্রয়ের ইতিহাসে নীচে স্ক্রোল করুন। সাম্প্রতিক ক্রয়ের ডানদিকে, সমস্ত দেখুন ক্লিক করুন click

অ্যান্ড্রয়েড ফোনগুলির জন্য, গুগ প্লে স্টোর অ্যাপ্লিকেশনটিতে যান, মেনু> অ্যাকাউন্ট> অর্ডার ইতিহাস নির্বাচন করুন। আপনার যদি ফোনের সাথে একাধিক অ্যাকাউন্ট যুক্ত থাকে তবে আপনি সমস্ত ডাউনলোড দেখতে অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে পারেন। একটি কম্পিউটারে, google play এ যান  এবং ইতিহাসের ইতিহাসে স্ক্রোল করুন। যদি ফোনের সাথে একাধিক অ্যাকাউন্ট যুক্ত থাকে তবে অ্যাকাউন্টগুলি স্যুইচ করতে আপনি উপরের ডানদিকে কোণায় থাকা ফটোতে ক্লিক করতে পারেন।

There is possibly damaging content on the internet

সামাজিক মিডিয়াতে, ক্ষতিকারক সামগ্রীগুলি খুব সহজেই বাচ্চাদের রাডারগুলিতে পপ আপ করতে পারে। বিশেষত ১৩ বছরের কম বয়সী শিশুদের জন্য ঝুঁকি বেড়েছে   – একটি সমীক্ষায় দেখা গেছে যে সোশ্যাল মিডিয়া প্রোফাইলযুক্ত প্রায় 43 শতাংশ শিশুরা 12 বছর বয়সে অনলাইনে অচেনা বার্তা পাঠিয়েছিল এবং প্রায় 13 বছর বয়সের মধ্যে বাচ্চারা তাদের প্রথম পাঠ্য পাঠায়: যৌনতা স্পষ্ট বা পরামর্শমূলক একটি বার্তা বিষয়বস্তু।

ইন্টারনেটের পরে জন্মগ্রহণ করা একটি প্রজন্মের জন্য সেক্সিং নতুন স্বাভাবিক হতে পারে তবে স্পষ্ট চিত্র, পাঠ্য বা ভিডিও অনলাইনে প্রেরণে  মানসিক এবং আইনী পরিণতি হতে পারে । একটি সমীক্ষায় দেখা গেছে যে সেক্সট প্রাপ্ত 25 শতাংশেরও বেশি কিশোররা এটি অন্য কারও কাছে ফরোয়ার্ড করেছিল। যেহেতু নাবালিকাদের মধ্যে বার্তা প্রেরণ করা হচ্ছে, তাই এই ধরনের ক্রিয়াকলাপগুলি শিশু পর্নোগ্রাফি হিসাবে চিহ্নিত করা যেতে পারে  পাশাপাশি ত্রুটি ও অপমানও ঘটায়।

২০১ 2016 সালে, তিনটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীর  বিরুদ্ধে যৌনতার আঙ্গুলের শিরোনাম করার অভিযোগ আনা হয়েছিল – সহপাঠী শিক্ষার্থীদের স্পষ্ট চিত্র এবং ভিডিও প্রচার করা হয়েছিল, যখন একটি সমীক্ষায় দেখা গেছে যে  অর্ধেকেরও বেশি কিশোরীরা তাদের বন্ধুদের “প্রতিশোধের অশ্লীল” কাজগুলিতে এই জাতীয় চিত্র ভাগ করে নিতে দেখেছিল, এবং তৃতীয় কেউ দেখেছেন যে তাদের আরও সমবয়সীদের সুস্পষ্ট কন্টেন্ট পোস্ট করার জন্য প্ররোচিত করার জন্য কেউ “টোপ” আউট সোশ্যাল মিডিয়া পৃষ্ঠা স্থাপন করেছে।

স্নাপচ্যাট, অ্যাপ্লিকেশনটি সেক্সিংয়ের সাথে সর্বাধিক জড়িত , এটি নিজেরাই সরিয়ে  দেওয়ার প্রতিশ্রুতি সহ একটি নিরাপদ আউটলেট নয়: তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি নিখোঁজ হওয়া সামগ্রী পুনরুদ্ধার করতে পারে এবং 2014 সালে, 98,000 স্ন্যাপচ্যাট ফটো এবং ভিডিওগুলি এই অ্যাপ্লিকেশনগুলির পরে অনলাইনে তাদের পথ তৈরি করেছে ‘সার্ভারগুলি হ্যাক হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *