Home / smartphone / Recover Deleted Text Messages on Android in Bangla
Deleted Text Messages on Android

Recover Deleted Text Messages on Android in Bangla

আমরা সবাই আমাদের ফোন জেকোন একটি পাঠ্য বার্তা মুছে ফেলি এবং তারপরেই বুঝতে পেরেছিল যে আমাদের সেই পাঠ্য বার্তাটি দরকার। আপনি এটি মুছে ফেলার পরে আর এটি যত দীর্ঘ হয়েছে, আপনি এটি Recover Deleted Text Messages করতে পারবেন এমন সম্ভাবনা তত কম। উইন্ডোজ বা ম্যাকের মতো খুঁজে পাওয়া যায় এমন অ্যান্ড্রয়েড ডিভাইসে কোনও ট্র্যাশ ক্যান বা পুনর্ব্যবহারযোগ্য নেই is পূর্বাবস্থায় ফেরা বোতামও নেই। একবার মুছে ফেললে তা চলে যায়।

আপনি যখন অ্যান্ড্রয়েডে কোনও কিছু মুছবেন, এটি মেমরিতে ডেটা প্রেরণ করে যা ওভাররাইট করা যায়। আপনার ফোনের কোনও কিছুর কিছু সংরক্ষণ করার জন্য স্থানের প্রয়োজন হওয়ার সাথে সাথে ফোনটি নতুন বার্তাটি সংরক্ষণ করতে আপনার বার্তার সাহায্যে ফোনটি সেই স্থানটি ব্যবহার করতে পারে। এটি পেন্সিলের মধ্যে লেখা কিছু মুছে ফেলার মতো এবং আবার এটি লেখার মতো। সত্যি বলতে, এটি একটি লম্বা শট, তবে এখানে এমন কিছু জিনিস রয়েছে যা আপনাকে সেই পাঠ্যটি পুনরুদ্ধার করতে সহায়তা করতে পারে।

Preserve the Data

আপনি যদি কেবল ফাইলগুলি মুছে ফেলে থাকেন তবে আপনার ফোনে নতুন তথ্য ডাউনলোড করার সুযোগটি হ্রাস করতে আপনার ফোনটি বিমানের মোডে রাখুন কারণ এটি Wi-Fi এবং সেলুলার ডেটা বন্ধ করে দেয়। বিমান মোডে প্রবেশ করতে, শাটডাউন বিকল্পটি উপস্থিত না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি টিপুন এবং ধরে রাখুন। “বিমান মোড” এ ক্লিক করুন। মোছা টেক্সটস অ্যান্ড্রয়েড এয়ারপ্লেন মোড পুনরুদ্ধার করুন
এছাড়াও, ক্যামেরা ব্যবহার করবেন না, কোনও অডিও রেকর্ড করবেন না বা এমন কোনও অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করুন যা নতুন ডেটা তৈরি করতে পারে।

Recover Deleted

আপনি যে বার্তাটি পুনরুদ্ধার করতে চাইছেন তাতে যদি অন্য ডেটা যেমন ফটো বা অ্যাপয়েন্টমেন্টের সময় থাকে তবে আপনি সেই অ্যাপ্লিকেশনগুলিতে সেই ডেটাটি খুঁজে পেতে সক্ষম হতে পারেন যা এই ধরণের ফাইল সঞ্চয় করে। উদাহরণস্বরূপ, কোনও ছবি আপনার ফটো অ্যাপ্লিকেশন বা আপনার ক্যালেন্ডারে সিঙ্ক করার একটি অ্যাপয়েন্টমেন্ট সময় দ্বারা সংরক্ষণ করা হয়েছে। এমন আরও কিছু চেষ্টা করার আগে সেই অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করুন যা আরও বেশি সময় সাশ্রয়ী হবে এবং আপনার অর্থ ব্যয় হতে পারে। তথ্য পুনরুদ্ধার করার অন্য একটি উপায়ের জন্য আপনাকে নিজের অহংকার গ্রাস করতে হতে পারে। আপনি মূর্খ হয়ে যান এবং যাকে আপনি কথোপকথন করছেন তার পাঠ্য দিন। আপনার হারিয়ে যাওয়া বার্তাগুলি পুনরায় পাঠাতে তাদের বলুন।

আপনি যদি মরিয়া হয়ে থাকেন তবে আপনি বার্তাটি গ্রহণ করার সময় এবং আপনি এটি মুছে ফেলার মধ্যবর্তী সময়ে যদি আপনি আপনার ফোনের একটি সম্পূর্ণ ব্যাকআপ তৈরি করে থাকেন তবে আপনার Recover Deleted Text Messages করার সুযোগ থাকতে পারে। এই বিকল্পটির জন্য আপনার ফোনটি ফ্যাক্টরি পুনরায় সেট করতে হবে এবং আপনার ফোনটি পুনরুদ্ধার করতে ব্যাকআপ কপি ডাউনলোড করতে হবে।

Use Third-Party Software on Recover Deleted Text Messages

যদি এই বিকল্পগুলির মধ্যে কোনওটিই কাজ না করে, আপনি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করতে অবলম্বন করতে পারেন, তবে কিছু অর্থ ব্যয় করতে প্রস্তুত থাকুন এবং তারপরেও এটি সফল নাও হতে পারে। এই অ্যাপ্লিকেশনগুলি যেমন 7-ডেটা পুনরুদ্ধার, অ্যান্ড্রয়েডের জন্য ডাঃ ফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য মবিস্যাভার গ্যারান্টি দেয় না যে তারা বার্তাটি ফিরে পেতে সক্ষম হবে। আপনার ফোন মুছে ফেলার জন্য প্রস্তুত হিসাবে চিহ্নিত করে যে ডেটা তারা খুঁজে পাবে, তারপরে আপনি কী করতে হবে তা চয়ন করতে পারেন। এটি সাধারণত সেই অংশ যা অর্থ ব্যয় করে।

অ্যাপ্লিকেশনগুলির সবচেয়ে বেশি সাফল্যের সম্ভাবনা রয়েছে সেগুলি হ’ল আপনাকে আপনার ফোনটি রুট করা প্রয়োজন। আপনার ফোনটি রুট করা ফোনের প্রতিটি অংশে অ্যাক্সেস খুলে দেয়। এটি এমন একটি চাবি থাকা যা আপনার ঘর, গাড়ি এবং অফিসের প্রতিটি লক আনলক করে এবং সেই চাবিটি কাউকে দেয়। আপনি কী করছেন তা যদি আপনি না জানেন তবে আপনার ফোনে ত্রুটি ঘটানো সহজ। আপনার ফোনটি রুট করাও প্রায়শই আপনার ওয়ারেন্টি ভয়েস করে, তাই এই ধরণের অ্যাপ্লিকেশন যত্ন সহ ব্যবহার করুন।

What to Try First

প্রথমত, আপনাকে চেষ্টা করতে হবে এবং ডেটা সংরক্ষণ করতে হবে। আপনি যদি কেবলমাত্র বার্তাগুলি মুছে ফেলেছেন, পাওয়ার বোতামটি ধরে রেখে পপ আপ হওয়া মেনুতে বিমান মোড নির্বাচন করে আপনার ফোনটি অবিলম্বে বিমান মোডে রেখে দিন ।

কিছু অ্যান্ড্রয়েড সংস্করণে, আপনাকে সেটিংস > নেটওয়ার্ক এবং ইন্টারনেট > এ যেতে হবে এবং বিমান মোড স্যুইচটি ফ্লিপ করতে হবে। এটি Wi-Fi এবং সেলুলার রেডিও বন্ধ করে দেবে , সুতরাং আপনি কোনও নতুন তথ্য ডাউনলোড করবেন না। আপনার ক্যামেরাটি ব্যবহার করা, অডিও রেকর্ড করা বা অন্যথায় কোনও নতুন ডেটা তৈরি করা উচিত নয় যা সম্ভবত বার্তাগুলিকে ওভাররাইট করতে পারে।

এটি হয়ে গেলে, আপনার প্রয়োজনীয় প্রাসঙ্গিক ডেটা ইতিমধ্যে অন্য কোথাও রাখা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে হবে। উদাহরণস্বরূপ, ফটোগুলি কখনও কখনও আপনার ফোনের গ্যালারী অ্যাপ্লিকেশনটিতে স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ হয়ে যায় এবং কখনও কখনও অ্যাপয়েন্টমেন্টগুলি ক্যালেন্ডারে স্বয়ংক্রিয়ভাবে যুক্ত হয়ে যায়। আপনার প্রয়োজনীয় তথ্যের জন্য যদি কোনও প্রাসঙ্গিক অ্যাপ থাকে তবে প্রথমে এটি পরীক্ষা করে দেখুন।যার বার্তা আপনি হারিয়েছেন তার সাথে যদি আপনি নিয়মিত যোগাযোগ করেন তবে তাদের ফোনে কথোপকথনটির ব্যাক আপ থাকতে পারে এবং তা আপনার কাছে ফরোয়ার্ড করতে পারে। কেবল পরিস্থিতি ব্যাখ্যা করুন এবং প্রাসঙ্গিক বার্তাগুলি আপনার কাছে ফরোয়ার্ড করার জন্য তাদের বলুন।

Recover Deleted Text Messages

যদি সমস্ত কিছু ব্যর্থ হয় এবং আপনি একটি পূর্ণ-ফোনের ব্যাকআপ ব্যবহার করে বার্তাগুলি মুছে ফেলার আগে আপনার ফোনের সম্পূর্ণ ব্যাকআপ রাখেন আপনি নিজের ফোনটি মুছতে এবং পুনরুদ্ধার করতে পারেন।খারাপ খবরটি হ’ল যদি এই পদক্ষেপগুলি কাজ না করে তবে কোনও সহজ উপায় নেই এবং অবশ্যই সফ্টওয়্যার দিয়ে বার্তাগুলি পুনরুদ্ধার করার কোনও গ্যারান্টিযুক্ত উপায় নেই এবং রোগ নিরাময় থেকে নিরাময় আরও খারাপ হতে পারে।

Recovering Messages on Android With Software

যদি ফোনটি মুছতে এবং পুনরুদ্ধার করা প্রশ্নটির বাইরে থাকে তবে আপনি পিসি ভিত্তিক সফ্টওয়্যারটিতে যেতে পারেন । গুগলের সাথে অনুমোদিত নয় এমন সংস্থাগুলি থেকে প্রচুর “অ্যান্ড্রয়েড ডেটা পুনরুদ্ধার” অ্যাপ্লিকেশন রয়েছে। এই অ্যাপ্লিকেশনগুলির গুণমান সংস্থার উপর নির্ভর করে ব্যাপকভাবে পরিবর্তিত হয়, তবে এই অ্যাপ্লিকেশনগুলির সাথে কয়েকটি ধারাবাহিক কারণ রয়েছে। প্রথমত, তারা ফলাফল প্রতিশ্রুতি দেয় না। তারা পারে আপনার পাঠ্য বার্তা যদি ডেটা ইতিমধ্যে ওভাররাইট করা হয়েছে, অন্যান্য মুছে ফেলা তথ্য মধ্যে পুনরুদ্ধার করতে সক্ষম হবেন। এই সমস্ত অ্যাপ্লিকেশনগুলি হ’ল মুছে ফেলার জন্য চিহ্নিত ডেটা সন্ধান করা হবে এবং আপনি এটি মুছে ফেলার সিদ্ধান্ত নিতে পারেন। এর বাইরে যে কোনও কিছুই হবে ড্রয়ের ভাগ্য।

দ্বিতীয়ত, তাদের আপনার নিজের ফোনটি “রুট” করতে হবে। “রুট “টিকে সেই ব্যক্তি হিসাবে ভাবুন যার কাছে কোনও বিল্ডিংয়ের সমস্ত কী রয়েছে এবং যে কোনও জায়গায় যাওয়ার এবং এতে কিছু করার অনুমতি রয়েছে। আপনার ফোনটি রুট করা সম্ভবত আপনার ফোনে ওয়্যারেন্টি বাতিল করবে এবং অন্যান্য সমস্যার কারণ হতে পারে। তৃতীয়ত, আপনাকে সফ্টওয়্যারটির জন্য অর্থ প্রদান করতে হবে। সুতরাং আপনাকে সফ্টওয়্যারটির জন্য যা প্রদান করেন তার বিপরীতে আপনার টেক্সট Recover Deleted Text Messages করার মূল্য, আপনার ওয়্যারেন্টিটি ভোলিংয়ের ঝুঁকি এবং অনিশ্চিত ফলাফলের মূল্য বিবেচনা করতে হবে। আপনি যদি সফ্টওয়্যার রুটে যাওয়ার সিদ্ধান্ত নেন, ডিস্ক ডিগার একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশন যার জন্য আপনাকে আপনার ফোনটি রুট করার দরকার নেই, যদিও এটি সফ্টওয়্যারটির প্রভাবকে সীমাবদ্ধ করতে পারে। তবে আপনি সফ্টওয়্যারে যান বা কেবল নতুন পাঠ্যের জন্য জিজ্ঞাসা করুন না কেন, এটি এমন একটি ক্ষেত্রে যেখানে প্রতি আউন্স প্রতিরোধের জন্য এক পাউন্ড নিরাময়ের মূল্য রয়েছে।

Backing up Your Messages

যদি আপনার তুলনামূলকভাবে নতুন অ্যান্ড্রয়েড ফোন থাকে তবে আপনার পাঠ্য বার্তাগুলির ব্যাক আপ নেওয়া সহজ। প্রথমে আপনার ফোনে গুগল ড্রাইভ ইনস্টল রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন । যদি তা না হয় তবে আপনি এটি গুগল প্লে স্টোরে খুঁজে পেতে পারেন; স্টোরটি খুলুন এবং “গুগল ড্রাইভ” অনুসন্ধান করুন এটি নিখরচায় ডাউনলোড হবে। আপনি চাইলে আপনি আরও স্টোরেজ কেনার জন্য চয়ন করতে পারেন, তবে এটি আমাদের উদ্দেশ্যে প্রয়োজনীয় হবে না। একবার গুগল ড্রাইভ ডাউনলোড হয়ে গেলে এটি খুলুন, সেক্ষেত্রে আপনার জিমেইলের জন্য আপনার প্রয়োজন নাম এবং পাসওয়ার্ড প্রয়োজন হলে সাইন ইন করুন এবং উপরের বাম দিকের কোণে তিনটি লাইন ক্লিক করুন । তারপরে সেটিংস নির্বাচন করুন এবং গুগল ব্যাকআপ নির্বাচন করুন ।

এটি একটি মেনু খুলবে এবং তারপরে এসএমএস বার্তা নির্বাচন করবে । যদি গুগল ড্রাইভ আপনার ফোনে প্রাক ইনস্টল হয়, এটি ইতিমধ্যে আপনার বার্তাগুলির ব্যাক আপ করবে, তবে অন্যথায়, কেবল এটি সক্ষম করুন এবং এটি পাঠ্য সংরক্ষণ করবে। তবে, আপনার দীর্ঘকাল থাকবে না; গুগল ড্রাইভ প্রতি 12 থেকে 24 ঘন্টা এর ব্যাকআপ আপডেট করে, তাই কোনও বার্তা মুছে ফেলা হলে অবিলম্বে এটি পুনরুদ্ধার করুন। দুর্ভাগ্যক্রমে, এটি একটি সংরক্ষণাগার: এটি একটি বার্তার জন্য অনুসন্ধানযোগ্য নয় এবং আপনি কেবল একটিটিকে পুনরুদ্ধার করতে পারবেন না। এটি আপনার সম্পূর্ণ পাঠ্যের ইতিহাসটি একবারে পূর্ববর্তী সেটিংসে আপডেট করবে। এর মধ্যে যদি আপনার কাছে থাকা কোনও গুরুত্বপূর্ণ বার্তা থাকে তবে সেগুলি সংরক্ষণের জন্য নীচের কৌশলগুলি ব্যবহার করুন।

For multi-media messages

মাল্টি মিডিয়া বার্তাগুলি, বা এমএমএস, যেমন ফটোগুলির জন্য আপনাকে এই প্রক্রিয়াটি গুগল ফটো সহ পুনরাবৃত্তি করতে হবে, যদিও এটি সাধারণত আপনার অ্যান্ড্রয়েডের সাথে আসে with তবে, সুসংবাদটি হ’ল যে কোনও ফটো আপনি তোলেন, যদি আপনার কাছে গুগল ফটো থাকে তবে ব্যাকআপগুলি বছরের পর বছর ধরে সক্ষম হয়েছে, যাতে আপনি ইতিমধ্যে সেখানে কী সঞ্চিত আছে তা অবাক করে দিতে পারেন। আপনাকে পাঠানো ফটোগুলির জন্য আপনার তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হতে পারে যা এটি স্বয়ংক্রিয়ভাবে করবে। আপনি যদি সত্যিই আপনার ঘাঁটিগুলি কভার করতে চান তবে আপনি গুরুত্বপূর্ণ বার্তাগুলির স্ক্রিনশটও করতে পারেন, যা গুগল ফটো দ্বারা স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করা হবে। 4.0.০ বা তার বেশি যে কোনও অ্যান্ড্রয়েড ফোন অপারেটিং সিস্টেমে (যা ২০১১ সাল থেকে মুক্তি পাওয়া প্রায় কোনও ফোন), একই সাথে পাওয়ার বোতাম এবং ভলিউম ডাউন বোতামটি ধরে রাখুন এবং এটি আপনার পর্দার একটি ছবি স্ন্যাপ করবে। আপনি যখন সময়ের জন্য ছুটে আসেন তখন গুরুত্বপূর্ণ বার্তাগুলির ব্যাক আপ করার একটি “দ্রুত এবং নোংরা” উপায়, বা কেবলমাত্র কয়েকটি মুঠো বার্তার ব্যাকআপ নেওয়া দরকার।
আপনি যদি এমন একটি পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত সরঞ্জাম চান যা আপনার ফোনের সাথে জড়িত না জড়িত তবে হেলিয়াম ব্যবহার করুন যা আপনার ডেস্কটপ কম্পিউটার ব্যবহার করে এবং নির্দিষ্ট বার্তাগুলি পাশাপাশি আপনার পুরো অ্যান্ড্রয়েডের ডেটা সংরক্ষণ করতে পারে। প্রতিরোধের এই আউন্সটি আপনার পাঠ্যের ইতিহাস সংরক্ষণ এবং আপনি যে বার্তাগুলি সঠিকভাবে রেকর্ড করতে চান তা সংরক্ষণের দিকে অনেক এগিয়ে যাবে। এবং এটি আপনার স্ন্যাপযুক্ত সমস্ত কিছুতে স্তব্ধ হয়ে যাওয়াও নিশ্চিত করবে।

Check Also

iMessage

You never knew about iMessage Tricks in Bangla

আপনি হয়তো বা জানেন জয় iMessage কি? কিন্তু আজ আমি আপনাদের সামনে আর মেসেজ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *