FitBit vs Apple Watch: Which Is the Fitness Tracker for You?

Apple Watch
Spread the love

পঞ্চম প্রজন্মের Apple Watch সাম্প্রতিক প্রকাশের সাথে একটি নতুন স্মার্টওয়াচ পাওয়ার জন্য এর চেয়ে ভাল সময় আর কখনও হয়নি। ফিটবিতের ভার্সা রিলিজের সাথে নতুন ফিটনেস ট্র্যাকার পাওয়ার জন্য আর ভাল সময় আর কখনও হয়নি দুটি আইটেমের আলাদা আলাদা বৈশিষ্ট্য এবং আলাদা সামগ্রিক ফোকাস রয়েছে, তাই আপনার পরবর্তী ম্যারাথনের জন্য আপনার কব্জিটিতে কোন ডিভাইস থাকা উচিত তা পরিষ্কার নয়। আসুন কয়েকটি মূল পার্থক্য ভেঙে দিন এবং কোনটি আপনার কঠিন উপার্জিত ডলার পান তা নির্ধারণে আপনাকে সহায়তা করুন।

Design

প্রথম নজরে, প্রায় কোনও Apple Watch জন্য ফিটবিত ভার্সা 2 ভুল করা খুব সহজ । বৃত্তাকার আকৃতি এবং গোলাকার প্রান্তগুলির সাথে স্লিম ডিজাইনের জোড়া, এটি অ্যাপল ভক্তদের সাথে আশ্চর্যরূপে পরিচিত দেখাতে সহায়তা করে। অ্যাপল এর কথা এলে ডিজাইনটি যিনি অ্যাপল ওয়াচ ৪ দেখেছেন তাদের কাছে পরিচিত Apple অ্যাপল বিভিন্ন ধরণের উপলভ্য ব্যান্ডের পাশাপাশি অ্যালুমিনিয়াম, টাইটানিয়াম এবং সাদা সিরামিকের বিকল্প সহ বিভিন্ন কেস মেটেরিয়ালের নকশা তৈরি করে।

ভার্সা 2 কেবলমাত্র অ্যালুমিনিয়ামে উপলব্ধ। ব্যাটের ডানদিকে, যদি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মনে হয় তবে অ্যাপল ওয়াচ হল স্পষ্ট বিজয়ী উভয় ইউনিটের সর্বদা চালু থাকা মানে আপনি আপনার কব্জি না বাড়িয়েই বিজ্ঞপ্তি এবং ফিটনেস ডেটা দেখতে সক্ষম হবেন। অ্যাপল ডিজাইনের পছন্দগুলিতে কিনারা নেওয়ার সময়, ভার্সা 2 চেহারা বিভাগে কোনও ঝোঁক নয়, যার অর্থ আপনি কোনও বিকল্প দিয়ে ভুল করতে পারবেন না।

Battery

ডিজাইন বিভাগে কোনও ক্লিয়ার কাট বিজয়ী না থাকায় আমাদের অন্য বিভাগে যেতে হবে। ফিটনেস ক্ষমতাগুলি এখানে প্রাথমিক ফোকাস হয়ে উঠবে, তবে ব্যাটারি জীবন গুরুত্বের দিক থেকে খুব কাছাকাছি দ্বিতীয়। যদি ব্যাটারি লাইফ সর্বাধিক মানে, ভার্সা 2 প্রায় পাঁচ দিনের ব্যাটারি জীবনের প্রতিশ্রুতি সহ স্পষ্ট বিজয়ী। এটি অ্যাপলের 18 ঘন্টা ব্যাটারি লাইফের সাথে তুলনা করুন। আপনি যদি Apple Watch 5 এ সর্বদা অক্ষম করে রাখেন তবে আপনি সম্ভবত আরও কিছুক্ষণের জন্য ঝাঁকুনিতে সক্ষম হতে পারেন যদি আপনি নিজেকে কোনও চার্জার থেকে দূরে সরিয়ে দেখতে পান বা সকালে চালানোর পরে ভার্সা 2 প্লাগ করতে ভুলে যান তবে আপনি জাগবেন না একটি মৃত ইউনিট সঙ্গে। ভার্সা 2 হল যে কোনও ফিটনেস ধর্মাবলম্বী যিনি ব্যাটারি লাইফকে মূল্য দেন তার বিজয়ী।

Apple Watch

Capabilities

যখন এটি সক্ষমতা নিয়ে আসে, ইউনিটগুলি এখানে বিভক্ত হয়। ক্ষমতা হ’ল কোনও ক্রয়ের সিদ্ধান্তের মাংস এবং আলু। অ্যাপল ওয়াচ একটি স্মার্টওয়াচ প্রথম এবং ফিটনেস ট্র্যাকার দ্বিতীয়। যাইহোক, উভয় ডিভাইসই নিয়মিত পরিধানের জন্য সক্ষম এবং যথেষ্ট যথেষ্ট। সাঁতারু উভয় ডিভাইসে 50 মিটার জলের প্রতিরোধ পছন্দ করবে। যে কোনও ফিটনেস ধর্মান্ধ ব্যক্তি যে কোনও ফোন ছাড়াই চালনা করতে, সাইকেল চালাতে বা হাঁটতে চায় সে এলটিই সক্ষমতার সাথে যে কোনও অ্যাপল ওয়াচ ধরে ফেলতে পারে এবং ফোনটি বাড়িতে রেখে দিতে পারে।

উভয় ঘড়ির মধ্যে অপটিক্যাল হার্ট-রেট মনিটর অন্তর্ভুক্ত রয়েছে, অ্যাপল একটি ইসিজি (ইলেক্ট্রোকার্ডিওগ্রাম) মনিটর অন্তর্ভুক্ত করে 4 এবং 5 সিরিজটি বিভক্ত করে। পৃথকভাবে, ভার্সা 2 রক্তের অক্সিজেনের মাত্রা পরিমাপ করতে  সেন্সর রয়েছে। Apple Watch বিপরীতে, ভার্সায় অন্তর্নির্মিত স্লিপ-ট্র্যাকিং ক্ষমতা রয়েছে যা একটি স্বাগত সংযোজন। ভার্সা ২-তে ফিটনেস ট্র্যাকিংয়ের ক্ষেত্রে এটি আরও এক মাত্র উপায় ফিটবিত দেখায় যে এটি কতটা গুরুতর তারা আপনার ত্রিশ থেকে ষাট মিনিটের ওয়ার্কআউটকে নয়, আপনার পুরো 24/7 স্বাস্থ্য চক্রটি দেখছে।

Accuracy

ফিটনেস-প্রথম ডিভাইস হিসাবে, আপনি আশা করতে পারেন যে ভার্সা 2 এই বিভাগের সাথে পালিয়ে যাবে। তবে, একটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র রয়েছে যেখানে অ্যাপল নির্ভুলতা প্রতিযোগিতা জিতেছে – জিপিএস। অদ্ভুতভাবে যথেষ্ট, ভার্সা 2 জিপিএস ক্ষমতাগুলির অভাব এবং এটি ফিটনেস-কেন্দ্রিক ডিভাইসের জন্য একটি বিজোড় বাদ রয়েছে। এটি আপনাকে আউটডোর ওয়ার্কআউটগুলি যথাযথভাবে ট্র্যাক করতে চাইলে আপনার স্মার্টফোনটি বহন করার দরকার পড়ে। অ্যাপল ওয়াচ 5 এ আরও জিপিএস এবং কম্পাস উভয়ই রয়েছে (ওয়াচ 4 কেবলমাত্র জিপিএস রয়েছে) আরও বেশি সঠিক ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য অনুমতি দেয়। তবে আপনার সমস্ত ওয়ার্কআউটের তথ্য দেখতে ফিটবিতের জন্য একক-অ্যাপের পদ্ধতির জন্য কিছু বলা উচিত। অ্যাপলের কমপক্ষে তিনটি অ্যাপ্লিকেশন প্রয়োজন: স্বাস্থ্য অ্যাপ্লিকেশন, দেখুন অ্যাপ্লিকেশন এবং ক্রিয়াকলাপ অ্যাপ্লিকেশন।

The Decision

দিন শেষে, আপনার জন্য সঠিক ফিটনেস ট্র্যাকার সম্পূর্ণরূপে বিষয়গত। উভয় পক্ষের জন্য শক্ত যুক্তি রয়েছে। উদাহরণস্বরূপ, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা একেবারে ভার্সা 2 দেখতে হবে, কারণ তারা Apple Watch সাথে সংযোগ করতে পারে না। ব্যবহারকারীরা যারা শক্তিশালী ব্যাটারি লাইফকে মূল্যবান বলে মনে করেন তারা অ্যাপল ওয়াচ 5 এর চেয়ে প্রায় 400% বেশি ব্যাটারি লাইফ সহ ভার্সা 2 কে একটি হার্ড চেহারা দিতে চাইবে। দামের ক্ষেত্রেও একই কথা বলা যেতে পারে। যেখানে অ্যাপল ওয়াচ 5 প্রায় দ্বিগুণ থেকে শুরু হয়। যে কেউ ব্যক্তিগতকরণ এবং হাজার হাজার ফিটনেস অ্যাপ্লিকেশন পূর্ণ একটি বড় অ্যাপ স্টোরকে মূল্য দেয় আপনি যে কোনও উপায়ে ভুল হতে পারবেন না, তবে অ্যাপল ওয়াচ তার গভীর বৈশিষ্ট্যগুলির অফারটির জন্য একটি জয়ের কাছাকাছি জিতেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *