Home / Technology / How To a Fix Google Play Services in Bangla
Fix Google Play Services

How To a Fix Google Play Services in Bangla

প্রতিটি এন্ড্রয়েড ফোনের জন্য Google Play Services একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আর আজ আমরা এটা নিয়ে বিস্তারিত আলোচনা করব। এটি একটি এপিআই প্যাকেজ যা আপনার ফোনের অ্যাপ্লিকেশনগুলিকে একে অপরের সাথে যোগাযোগের পাশাপাশি আপনার জিপিএসের মতো জিনিসগুলির সাথে আপনাকে অবস্থান সম্পর্কিত তথ্য দেয় এটি অন্য কথায়, এটি খুব গুরুত্বপূর্ণ, তবে এটি যদি আপনার ব্যাটারিটি ছড়িয়ে দিতে শুরু করে, তবে এটিই সমস্যা।

গুগল প্লে সার্ভিসেসের ব্যাটারি ড্রেনটি কিছুটা হলেও একটি মিসনোমার, কারণ এটি প্রায়শই বাহ্যিক অ্যাপ্লিকেশন এবং ফাংশনগুলির দ্বারা ঘটে যা লোকেশন, মেট্রিক্স, ওয়াই-ফাই ইত্যাদি বৈশিষ্ট্য ব্যবহার করে যা পরিষেবাগুলি দ্বারা পরিচালিত হয়। এই বৈশিষ্ট্যগুলির ব্যবহার পরিষেবাগুলির ব্যাটারি ব্যবহারের মধ্যে প্রতিফলিত হয়। আমরা সমাধানের একগুচ্ছ একসাথে রেখেছি যা আপনাকে এটি ঠিক করতে এবং Play পরিষেবাদি আবার সুন্দর খেলতে সহায়তা করতে পারে help

How to Detect Google Play Services’ Battery Drain on Android

সুসংবাদটি হ’ল গুগল প্লে সার্ভিসগুলি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ব্যাটারি ড্রইন করছে কিনা তা সনাক্ত করতে আপনাকে অন্য অ্যাপটি ইনস্টল করার দরকার নেই। এটি আপনার ডিভাইসের সেটিংসে যাওয়া এবং “অ্যাপস এবং বিজ্ঞপ্তিগুলি” ট্যাপ করার মতোই সহজ। শেষ পূর্ণ চার্জ হওয়ার পরে কত শতাংশ ব্যাটারি ব্যবহৃত হয়েছে? যদি এটি আপনার ব্যাটারির কয়েকটি পার্সেন্টের বেশি ব্যবহার করে (যেমন এটি ডাবল ফিগারগুলিতে চলে যায়), তবে এটি খুব বেশি, এবং সমস্যার সমাধান করার জন্য আপনাকে কাজ করতে হবে।

Clear Google Play Services Cache and Data

প্রথমে চেষ্টা করার একটি সহজ বিষয় হ’ল গুগল প্লে সার্ভিসেস ক্যাশে সাফ করা, যা অতিরিক্ত অযৌক্তিক তথ্য দিয়ে স্ফীত হয়ে থাকতে পারে যা এটিকে চাপ সৃষ্টি করে।

এটি করতে

সেটিংস -> অ্যাপ্লিকেশন এবং বিজ্ঞপ্তি -> গুগল প্লে পরিষেবাদি -> স্টোরেজ -> ক্যাশে সাফ করুন” এ যান।

আপনি যদি এখনও ব্যাটারি ড্রেনের শিকার হয়ে থাকেন তবে আরও মূলতম পদক্ষেপ হ’ল গুগল প্লে পরিষেবাদির ডেটা সাফ করা, যার কাজটি শেষ করার পরে আপনাকে আপনার Google অ্যাকাউন্টে আবার সাইন ইন করতে হবে।

এটি করতে

সেটিংস -> অ্যাপ্লিকেশন এবং বিজ্ঞপ্তিগুলি -> গুগল প্লে পরিষেবাদি -> সঞ্চয়স্থান -> সঞ্চয়স্থান সাফ করুন -> সমস্ত ডেটা সাফ করুন” এ যান।

Fix Google Play Services’ Battery Drain by Turning Off Auto-sync

আপনার যদি গুগল প্লে পরিষেবাগুলির সাথে একাধিক অ্যাকাউন্ট সংযুক্ত থাকে তবে এটি ব্যাটারি ড্রেনের সমস্যাটি ব্যাখ্যা করতে পারে। যেহেতু গুগল প্লে পরিষেবাদিগুলিকে আপনার অঞ্চলে নতুন ইভেন্টগুলির জন্য ইমেল, বিজ্ঞপ্তি এবং আরও অনেক কিছু দেখার জন্য আপনার অবস্থান সন্ধান করতে হবে, এটি ধারাবাহিকভাবে পটভূমিতে চলছে। অতএব, আরও সাত টাকা। আপনি আপনার ইমেল, ক্যালেন্ডার এবং ড্রাইভ এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যেমন হোয়াটসঅ্যাপ যেমন বিভিন্ন অ্যাকাউন্টের জন্য অটো সিঙ্ক বন্ধ করে এটি ঠিক করতে পারেন। এটি করতে, “সেটিংস -> অ্যাকাউন্টসমূহ” এ যান, তারপরে সিঙ্কিং চালু আছে কিনা তা দেখতে প্রতিটি অ্যাকাউন্ট আলতো চাপুন।

যদি এটি “সিঙ্ক অন হয়” বলে থাকে তবে সেই অ্যাপ্লিকেশনটিতে যেতে “অ্যাকাউন্ট সিঙ্ক করুন” এ আলতো চাপুন এবং সেই অ্যাপ্লিকেশানের জন্য বিভিন্ন সিঙ্ক বিকল্পগুলি নিয়ন্ত্রণ করুন। স্পষ্টতই, যদি কোনও প্রদত্ত অ্যাপের জন্য অটো-সিঙ্কটি আপনার পক্ষে খুব গুরুত্বপূর্ণ, তবে এটি চালু রেখে প্রথমে কম গুরুত্বপূর্ণ অ্যাপগুলিতে অটো-সিঙ্ক বন্ধ করার চেষ্টা করুন।

Sync Errors Could Be the Culprit

গুগল প্লে পরিষেবাদি যখনই ডেটা সিঙ্ক করার চেষ্টা করে তবে তা করতে পারে না, আপনি অবশ্যই সিঙ্ক ত্রুটি পাবেন। এই ত্রুটিগুলিও আপনাকে আগের চেয়ে বেশি নিজের ফোন চার্জ করার কারণ হতে পারে। আপনার পরিচিতি, ক্যালেন্ডার এবং জিমেইল অ্যাকাউন্টটি দেখুন এবং দেখুন যে কোনও ত্রুটি চিহ্নিত করতে পারেন কিনা। গুগল পছন্দ করে না বলে কোনও পরিচিতিতে আপনার থাকতে পারে এমন ইমোজিগুলি সরিয়ে দেওয়ার চেষ্টা করুন। আপনি সেই সিঙ্ক ত্রুটিগুলি চেষ্টা করে ঠিক করার জন্য অ্যাকাউন্টগুলি সরিয়ে পুনরায় যুক্ত করার চেষ্টা করতে পারেন। এক মিনিটেরও বেশি সময় আপনার ডিভাইসের সেটিংসে মোবাইল ডেটা বন্ধ করাও সহায়তা করতে পারে তবে এটি আবার চালু করতে ভুলবেন না।

An App Is Requesting Your Location

প্রচুর অ্যাপস রয়েছে যা আপনার অবস্থান জানতে চাইবে। সমস্যাটি হ’ল তারা যখন করেন, তারা Google Play Services পরিষেবাদিগুলির মাধ্যমে এটির জন্য জিজ্ঞাসা করে, যা সেই তথ্যটি পেতে আপনার জিপিএস ব্যবহার করে।

আপনার অবস্থানের জন্য জিজ্ঞাসা করে এমন অ্যাপ্লিকেশনগুলি খুলুন এবং অবস্থানের অনুমতি টগল করুন। আপনি আপনার ডিভাইসের সেটিংস -> অ্যাপ্লিকেশন এবং বিজ্ঞপ্তি -> [অ্যাপের নাম] -> অনুমতিগুলিতে গিয়ে এটি করতে পারেন। একবার আপনি এখানে এলে লোকেশন সিঙ্কিং বন্ধ করতে ‘অবস্থান’ স্লাইডারে আলতো চাপুন, যা প্লে সার্ভিসেসের ব্যাটারি ব্যবহার বন্ধ করতে পারে।

Conclusion

ত্রুটি-বিভক্ত তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনটি গুগল প্লে পরিষেবাগুলিকেও সমস্যা তৈরি করতে পারে। ব্যাটারির সমস্যাটি অব্যাহত রয়েছে কিনা তা দেখতে সেফ মোডে বুট করার চেষ্টা করুন; যদি এটি বন্ধ হয়ে যায় তবে সমস্যাটি কী তা আপনি জানবেন। আপনি যে টিপটি ব্যবহার করেন তা কি আমি মিস করেছি? যদি তা হয় তবে কমেন্টে আমাদের সাথে শেয়ার করুন।

Check Also

Google Assistant

Google Assistant to control your smart home in Bangla

আজ আমরা কথা বলব Google Assistant নিয়ে। চলু সুরু করা যাক। বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন স্পিকার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *