How the Sequester Affects How to Free Up iCloud Storage Space

free up iCloud storage space

আপনি যদি আইফোন ব্যবহার iCloud করেন সম্বন্ধে অবশ্যই জানবেন। চলুন শুরু করা যাক আপনি অবশ্যই স্পষ্টভাবে কমপক্ষে একটি বার্তা পেয়েছেন যে আপনার iCloud স্টোরেজটি প্রায় ব্যবহৃত হয়েছে। ফ্রি 5 জিবি স্টোরেজটি দ্রুত আপনার ফটো এবং ডিভাইস ব্যাকআপ, আইক্লাউড মেল, আইক্লাউড ড্রাইভ এবং উপরের সমস্তগুলি আপনার আইপ্যাড এবং ম্যাক (ডিভাইস ব্যাকআপ ব্যতীত) থেকে নেওয়া হয়। একটি অ্যাপল আইডির সমস্ত ডিভাইস একই আইক্লাউড স্টোরেজ ভাগ করে। অর্থাত, দুটি অ্যাপল ডিভাইস না রেখে আপনি 10 জিবি ফ্রি স্টোরেজ পাবেন না যদি না আপনি কোনও ভিন্ন অ্যাপল আইডি দিয়ে সাইন আপ করেন।

ক্রমহ্রাসমান আইক্লাউড স্টোরেজটির জন্য ফটোগুলি সর্বাধিক সাধারণ অপরাধী যে কোনও জায়গায় অ্যাক্সেসের জন্য আইক্লাউড ড্রাইভে তাদের ডকুমেন্টস ফোল্ডারটি রাখে এমন ম্যাক ব্যবহারকারীরা তাদের আইক্লাউডটি পূরণ করছে তা খুঁজে পেতে পারে।

How to recover storage room

আইক্লাউডে কী সংরক্ষিত হয়েছে তা স্ট্রিমলাইন করে কীভাবে কিছু সঞ্চয় স্থান দাবী করতে হবে তা এখানে Here

1. Check your storage capacity

একটি আইফোন বা আইপ্যাডে, সেটিংস> আইক্লাউডের দিকে যান বা আপনার ম্যাক বা পিসিতে আইক্লাউড প্রোগ্রামটি খুলুন।

2. Free up photo storage

আপনি যদি কোনও স্টোরেজ পরিকল্পনার জন্য অর্থ প্রদান করেন না বা ফটো তোলা এবং সঞ্চয় করার জন্য চূড়ান্ত ন্যূনতম পদ্ধতি অবলম্বন না করেন, তবে আইক্লাউড ফটো ব্যাকআপের পক্ষে দুর্দান্ত জায়গা নয়। ফ্রি 5 জিবি কমপক্ষে স্টোরেজ স্পেস সহ আইফোনগুলির ধারণক্ষমতা থেকে অনেক নীচে এবং এটি বিশাল ডিভাইস ব্যাকআপ নেওয়ার আগে। (নীচে দেখুন)) গুগল ফোটোগুলির বিপরীতে সীমাহীন নিম্ন-রেজোলিউশন সংস্করণগুলি সংরক্ষণ করার কোনও বিকল্প নেই, সুতরাং আপনি নিজের আইফোন ফটোগুলিকে স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ করার বিকল্প উপায় খুঁজে বের করতে পারেন এবং তারপরে – দীর্ঘ নিঃশ্বাস নিন – আপনার ফটো লাইব্রেরি মুছে ফেলা থেকে iCloud এর। আমাদের অর্থ এই নয় যে আপনার ফোনটি কেবল আইক্লাউড থেকে মুছে ফেলা উচিত। যেহেতু আপনি এগুলি একটি অন্য ক্লাউড পরিষেবায় সংরক্ষণ করছেন, তাই আপনার প্যাক্র্যাট, আপনি না চাইলে কিছুই মুছতে হবে না।

Download a new photo-sync app

দুই আমাদের প্রিয় ছবির সিঙ্ক অ্যাপস হয় Google ফটো (সংকুচিত রিসোলিউশনের ফটো সীমাহীন সঞ্চয়স্থান) এবং ফ্লিকার (বিনামূল্যে 1TB সঞ্চয়স্থান, যাইহোক, একটি সাম্প্রতিক আপডেট মানে ডেস্কটপে স্বয়ংক্রিয় ব্যাকআপ অ্যাপ্লিকেশন এখন শুধুমাত্র প্রদত্ত অ্যাকাউন্টের জন্য)। আপনি যা যা চয়ন করুন, এর সেটিংসে যান, স্বতঃব্যাকআপ সক্ষম করুন এবং আপনার ফোন থেকে ফটোগুলি সিঙ্ক হওয়ার জন্য অপেক্ষা করুন। আপনার আইপ্যাড এবং ম্যাকের জন্য একই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন এবং আপনার ফটোগুলির ব্যাক আপ দিন।

Disable iCloud Photo Library

সেটিংস> আইক্লাউড> সঞ্চয়স্থান> স্টোরেজ পরিচালনা করুন। এখানে, আপনার আইক্লাউড অ্যাকাউন্ট থেকে আইক্লাউড ফটো লাইব্রেরি মুছুন। কেবলমাত্র আপনার ডিভাইসগুলি আইক্লাউডে আর ফটো আপলোড করবে না, তবে আপনার আইক্লাউডের সমস্ত ফটো মুছে ফেলা হবে।

আপনি এই পদক্ষেপটি গ্রহণ করার পরে, আপনি অবিলম্বে আপনার আইক্লাউড অ্যাকাউন্টে স্টোরেজটি আবার প্রদর্শিত হবে। আপনি এখনও আইক্লাউড থেকে ফটোগুলি দেখতে সক্ষম হবেন । কম আরও 30 দিনের জন্য। গুরুতরভাবে, এগুলি ডাউনলোড করার জন্য আপনার কাছে এই সময় উপলব্ধ রয়েছে। আপনি কেবলমাত্র সেগুলি ডাউনলোড করতে হবে যদি আপনি হার্ড ড্রাইভের ব্যাকআপ চান বা আপনি আগের ধাপে আপনার নতুন ক্লাউড স্টোরেজে সিঙ্ক করেছেন এমন ডিভাইসগুলির তুলনায় আইক্লাউডে আরও ফটো ছিল।

Transfer additional pictures to your fresh cloud storage in iCloud

আপনার যদি আইক্লাউডে ফটোগুলি থাকে যা আপনার বর্তমান ডিভাইসে নেই তবে আপনাকে সেগুলি আপনার কম্পিউটারে ডাউনলোড করতে হবে এবং তারপরে সেগুলি আপনার নতুন ক্লাউড পরিষেবাতে আপলোড করতে হবে। এটি করার কোনও দ্রুত উপায় নেই কারণ আপনি “মোমেন্টস” (ছবিগুলি প্রায় একই পয়েন্টে সময় নিয়ে নেওয়া) দ্বারা “সমস্ত নির্বাচন করুন” বা এমনকি অ্যালবামের মাধ্যমে ফটো নির্বাচন করতে পারেন। আইক্লাউডের দিকে রওনা দিন । com এবং ফটো ট্যাবে হিট করুন hit আপনার সর্বাধিক সিঙ্ক হওয়া ডিভাইসের একটিতে সর্বশেষ ফটোটি সন্ধান করুন। তারপরে মুহূর্তে ফটোগুলি নির্বাচন করুন, সময় মতো পিছনে যাবেন। আপনার কম্পিউটারে এইগুলির অনুলিপিগুলি সংরক্ষণ করতে ডাউনলোডকে আলতো চাপুন এবং আপনার নতুন ক্লাউড স্টোরেজে এই ফটোগুলি সিঙ্ক করতে আপনার ডেস্কটপ ফটো-সিঙ্ক অ্যাপ্লিকেশনটিতে যান।

Activate Photo Stream

এখনও আইপ্যাড বা ম্যাক স্ক্রিনের গৌরব আইফোন স্ন্যাপ দেখতে সক্ষম হতে চান? ফটো স্ট্রিম (সেটিংস> iCloud> ফটোগুলি) চালু করুন যাতে আপনার শেষ সহস্র ফটোগুলি আপনার আইক্লাউড বরাদ্দ না করেই আপনার সমস্ত অ্যাপল ডিভাইসে দেখতে পাওয়া যায়।

3. Free storage of device backup

ডিফল্টরূপে, সেটিংস, অ্যাপ্লিকেশন এবং অ্যাপ্লিকেশনগুলি আপনার আইফোন এবং আইপ্যাডে যে ডেটা তৈরি করে তা আইক্লাউডে সিঙ্ক করে। এটি আপনার ডিভাইসটি হারাতে বা কোনও নতুন ডিভাইসে আপগ্রেড করা উচিত তবে এটির একটি অনুলিপি পুনরুদ্ধার করতে দেয়। আপনি কী অন্তর্ভুক্ত করতে বেছে নিয়েছেন তার উপর নির্ভর করে একটি ডিভাইস ব্যাকআপে 4 গিগাবাইট জায়গা লাগতে পারে। কোন অ্যাপস সিঙ্ক করতে পারে তা পিছনে ছাঁটাই মূল্যবান, বিশেষত যদি আপনি একাধিক অ্যাপল ডিভাইস পেয়ে থাকেন। এর মধ্যে এমন ফোন বা ট্যাবলেটগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা আপনি আর ব্যবহার করেন না যা আপনার অ্যাপল আইডির সাথে এখনও জড়িত থাকতে পারে।

(Visited 1 times, 1 visits today)

Author: Tusher

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *