What you need to know before you purchase a used Smart Phone

Smart Phone
Spread the love

আমরা আজ আধুনিক Smart Phone এর যুগে প্রবেশ করেছি। এমনকি আপনি এটি মাসিক কিস্তিতে পরিশোধ করে দিলেও এটি একটি মূল্যবান বিনিয়োগ হবে। তবে কিছুটা ধৈর্য ধরে আপনি ব্যবহারযোগ্য ফোনগুলি খুব ভাল ছাড়ে তুলতে পারেন।

ধৈর্যশীল হওয়ার অর্থ সাধারণত কোনও ফোন ধরার জন্য মুক্তি পাওয়ার প্রায় এক বছর অপেক্ষা করা। পুনর্নির্মাণ ফোনগুলি পুনরায় মেরামত করা হয়েছে যাতে সেগুলি আবার বিক্রি করা যায়, তাই কোনও ফোন বাজারে না আসা পর্যন্ত আপনি সংস্কারকৃত সংস্করণগুলি পাবেন না। এবং আপনি যখন রিফার্বসগুলি সন্ধান করেন, সেগুলি প্রতিটি মডেল, রঙ বা কনফিগারেশনে উপলব্ধ নাও হতে পারে। তবুও, গত বছরের Smart Phone গুলি শক্ত পণ্য, এবং আমরা মনে করি যে তাৎপর্যপূর্ণ সঞ্চয়ীতে ফোন পাওয়ার জন্য এটি অপেক্ষা করা উপযুক্ত। উদাহরণস্বরূপ, আইফোন 7 (4.7 “, 32 গিগাবাইট) রিলিজের দিনে ব্যয় $ 699, কিন্তু আইফোন 8 বেরিয়ে আসার পরে, দামটি হ্রাস পেয়েছে এবং পুনরায় সাজানো মডেলগুলি সাধারণ হয়ে উঠেছে:

আপনি দেখতে পাচ্ছেন যে, সংস্কারকৃত পণ্যগুলি একটি দুর্দান্ত চুক্তি হতে পারে – তবে আপনাকে যত্ন সহকারে কেনাকাটা করতে হবে। “রিফার্বিশড” শব্দটির অর্থ বিভিন্ন খুচরা বিক্রেতার কাছে বিভিন্ন জিনিস বোঝানো যেতে পারে। আপনি এমন একটি পণ্য পেতে পারেন যা একেবারে নতুন দেখায় বা এমন এক জাতীয় সমস্যা যা এমনকি কোনও নতুন ফোনের সাথে কাজ করার জন্য প্রত্যয়িত হলেও been আপনি পুনর্নির্মাণ কেনার আগে, সূক্ষ্ম মুদ্রণটি পড়া গুরুত্বপূর্ণ, যাতে আপনি কী পাচ্ছেন তা বুঝতে পারবেন।

What is a product that has been renovated?

রিফার্বিশ করা স্মার্টফোনগুলির প্রচুর আলাদা উত্স থাকতে পারে। আপনি যেটিকে সন্ধান করেন সেটি হ’ল গ্রাহকরা দোকানে ফিরে এসেছেন। এটি প্রস্তুতকারকের কাছে ফেরত পাঠানো কোনও পণ্য হতে পারে কারণ এটি ত্রুটিযুক্ত ছিল। এটি ব্যবহৃত হতে পারে। তবে ফোনটি কোথা থেকে এসেছে, এটি নতুন হিসাবে যতটা দুর্দান্ত তা নিশ্চিত করার জন্য এটি পরীক্ষা ও মেরামত করা হয়েছে। তবে এটি এর আসল বাক্সে না আসতে পারে বা সমস্ত আসল আনুষাঙ্গিক অন্তর্ভুক্ত করে না – এবং এটি প্রসাধনী ক্ষতির লক্ষণ দেখাতে পারে।

কে পুনর্নির্মাণ করা Smart Phone টির অবস্থা নির্ভর করে কে এটিকে পুনর্বিবেচনা করেছে (এবং তারা আসলে কীভাবে পুনর্নির্মাণ করেছেন)। সর্বাধিক মানের পুনঃনির্মাণ পণ্যগুলি ফ্যাক্টরিটি সংস্কার করা হয়, যার অর্থ আসল নির্মাতারা এগুলি নিয়ে কাজ করেছেন। আমাদের আইফোনের উদাহরণে ফিরে যাওয়া, আপনি যদি অ্যাপল থেকে একটি সংস্কারকৃত আইফোন ফোনটি ক্রমানুসারে চলমান রয়েছে তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় কোনও মেরামত ছাড়াও, এটি একটি নতুন ব্যাটারি, একটি নতুন (এবং সজ্জিত) বাইরের শেলও নিয়ে আসবে আনুষাঙ্গিক এবং এক বছরের ওয়ারেন্টি। অ্যাপল দ্বারা সংস্কার করা একটি ফোন অন্যান্য বিকল্পের তুলনায় pricier, এটি নতুন হিসাবে ভাল হওয়ার গ্যারান্টিযুক্ত।

যদি আপনার পরিবর্তে স্যামসুং ফোন থাকে তবে সংস্থাটি নতুন করে দেওয়া মডেলগুলিও বিক্রি করে। স্যামসুং প্রতিশ্রুতি দেয় না যে ব্যাটারি বা শেলটি নতুন হবে, তবে ফোনগুলি ঠিক নতুনের মতো সঞ্চালনের জন্য পরীক্ষা করা হয়েছে এবং মেরামত করা হয়েছে – এবং এক বছরের ওয়ারেন্টি নিশ্চিত করে যে আপনার কোনও সমস্যা হবে না। আপনি যখন পুনর্নির্মাণ পণ্যগুলি প্রস্তুতকারকের কাছ থেকে আসেন না কেনা শুরু করেন, তখন বিষয়গুলি কিছুটা প্রশ্নবিদ্ধ হয়। ফোনটি নির্মাতা বা তৃতীয় পক্ষের দ্বারা সংস্কার করা হতে পারে এবং আপনি কোন স্ট্যান্ডার্ডটি অগত্যা তা জানতে পারবেন না।

What is the distinction between pre-owned refurbished and licensed?

যে কোনও নবনির্মাণ বা প্রত্যয়িত ফোনটিকে প্রাক মালিকানাধীন বলে মনে করা হয়। অনুমোদিত সময়ের মধ্যে এটি খুচরা বিক্রেতাকে ফিরিয়ে দেওয়া হয়েছিল বা বাস্তবে ব্যবহৃত হয়েছে কিনা, খুচরা বিক্রেতা আর এটিকে নতুন হিসাবে বিক্রি করতে পারবেন না। সুতরাং, এটি একটি প্রাক মালিকানাধীন ফোন হয়ে উঠেছে। পুনর্নির্মাণের অর্থ একটি ফোন পরীক্ষা করা হয়েছে এবং মেরামত করা হয়েছে, যাচাই করা একটি ফোন সাধারণত পরীক্ষিত এবং সঠিকভাবে কাজ করার প্রমাণিত হয়। ঠিক একটি সংস্কারকৃত ফোনের মতো, এগুলি যে কোনও জায়গা থেকে আসতে পারে। এগুলি ব্যবহার না করেই প্রাথমিক অবস্থায় ফিরে আসা হতে পারে, অথবা তারা পরিধান এবং টিয়ার লক্ষণ দেখাতে পারে।

উদাহরণস্বরূপ, স্যামসুং তার সংস্কারকৃত ফোনগুলিকে “স্বীকৃত প্রাক মালিকানাধীন” বলে। যেহেতু প্রত্যেকে এই শর্তগুলি আলাদাভাবে ব্যবহার করে, কোনও ধরণের সংস্কারকৃত ফোন কেনার আগে জরিমানা মুদ্রণটি পড়া গুরুত্বপূর্ণ, যাতে আপনি কীভাবে তা পুনরায় সংস্কার করা হয়েছে তা আপনি জানেন। আপনি যদি প্রাক-মালিকানাধীন কেনা থাকেন তবে নিশ্চিত হয়ে নিন যে এটি হয় সংস্কারযোগ্য বা প্রত্যয়িত যাতে আপনি জানেন যে এটি কার্যক্রমে রয়েছে। অন্যথায়, আপনি কেবল কোনও ব্যবহৃত ফোন কেনার কোনও গ্যারান্টি ছাড়াই কিনছেন।

Is buying an elderly phone a good idea?

আপনি যখন কোনও পুরানো ফোন কিনবেন তখন কিছু সম্ভাব্য উদ্বেগ রয়েছে। লিথিয়াম-আয়ন ব্যাটারি যা প্রতিটি Smart Phone কে শক্তি এবং কম শক্তি ধারণ করে সময়ের সাথে সাথে হ্রাস করে। প্রায় দুই বছর স্ট্যান্ডার্ড ব্যবহারের পরে, কোনও ব্যাটারি সম্ভবত এটির মূল চার্জের 80% ধারন করে। প্রায় এক বছর বয়সী ফোনের জন্য, এটি সম্ভবত খুব বড় উদ্বেগের বিষয় নয় – তবে এটি যদি দুই বা তিন বছরের পুরানো হয় তবে আপনি নিশ্চিত হয়ে উঠতে চান যে ব্যাটারিটি প্রতিস্থাপন করা হয়েছে বা এটি নিজেকে প্রতিস্থাপনের পক্ষে সাশ্রয়ী।

দাম এবং পারফরম্যান্সের মধ্যে সর্বোত্তম ভারসাম্যের জন্য, আমরা প্রায় এক বছরের পুরানো নবীনতর মডেলগুলি দেখার পরামর্শ দিই। এই ফোনগুলি এখনও যথেষ্ট নতুন যে আপনার সমস্যা হওয়ার সম্ভাবনা নেই, তবে এক বছর পরে আপনার এগুলি গভীর ছাড়ের সন্ধান করা উচিত। তিন বছর বয়সী হওয়ার পরে, ব্যাটারিটি ব্যবহারের কারণে হ্রাস পেয়েছে (এটি প্রতিস্থাপন করা না হলে) এবং, আরও এক বা দুই বছর পরে, অ্যান্ড্রয়েড বা আইওএসের সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে সক্ষম নাও হতে পারে।

phone

Check the return policy and guarantee

যখন শপিং সংস্কার করা হয়, তখন একটি ভাল রিটার্ন পলিসি এবং ওয়্যারেন্টি সন্ধান করুন যা নিশ্চিত করবে যে আপনি ভাল কাজের ক্রমে পণ্য কিনছেন। ফোনটি “যেমন রয়েছে” বিক্রি করা হচ্ছে বা স্বল্প ওয়ারেন্টি সহ তা বিক্রি করতে সর্বদা ডাবল-চেক করুন check বড় খুচরা বিক্রেতাদের রিটার্ন পলিসি থাকবে যাতে আপনি সমস্যায় পড়লে ফোনটি আবার নিতে পারেন। সাধারণত, আপনি ক্রয়ের দুই সপ্তাহের মধ্যে আপনার আইটেমটি ফিরিয়ে দিতে সক্ষম হবেন। ওয়্যারেন্টিগুলি একবার আপনার ফোনের রিটার্ন পিরিয়ড ছাড়িয়ে গেলে আপনাকে রক্ষা করবে। কমপক্ষে 30 দিনের ওয়্যারেন্টি সন্ধান করুন, যদিও আপনি প্রস্তুতকারকের কাছ থেকে কিনলে এক বছরের অবধি কভারেজ সহ সেগুলি পাবেন। এবং সেই ওয়্যারেন্টিটি ব্যাটারি পারফরম্যান্সকেও কভার করতে পারে তাই ফোনের বার্ধক্যজনিত ব্যাটারি যদি নাশতা না দেয় তবে আপনার কাছে একটি ফিক্স পাওয়া যাবে। কিছু ক্রেডিট কার্ড সংস্থা আমেরিকান এক্সপ্রেস এবং ভিসা স্বাক্ষর সহ তাদের কার্ড দিয়ে কেনা আইটেমগুলির ওয়্যারেন্টি বাড়িয়ে দেবে। সুতরাং আপনার কার্ডের সুবিধাগুলি যাচাই করে নিন।

What comes in the box?

আপনি যখন একটি নতুন Smart Phone কিনবেন, আপনি চার্জিং কেবল, হেডফোন এবং অন্যান্য আনুষাঙ্গিক সহ এটি একটি নতুন বাক্সে প্রদর্শিত হবে বলে আশা করছেন। তবে আপনি যদি একটি সংস্কারকৃত মডেল কিনেন তবে আপনি সমস্ত আনুষাঙ্গিক জিনিসপত্র নাও পেতে পারেন। একটি সংস্কারকৃত ফোনটিতে সাধারণত একটি চার্জার অন্তর্ভুক্ত থাকে তবে অন্যান্য আনুষাঙ্গিকগুলি বিরল। পণ্যের বিবরণে সূক্ষ্ম মুদ্রণটি পড়ুন যাতে আপনি জানেন যে আপনি কেনার আগে ঠিক কী পাচ্ছেন।

Can you use your carrier’s telephone?

আপনি যখন আপনার ক্যারিয়ারের কাছ থেকে ফোন কিনেন, তখন এটি সাধারণত সেই ক্যারিয়ারের সাথে লক থাকে। একটি সংস্কারকৃত ফোনটি লক হতে পারে বা নাও থাকতে পারে, তবে আপনি কেনার সময় এটি পরিষ্কারভাবে লক্ষ করা উচিত। অ্যাপল, উদাহরণস্বরূপ, আপনাকে আপনার ক্যারিয়ার বাছাই করতে দেয় (বা একটি আনলকড ফোন পেতে), অন্য খুচরা বিক্রেতাদের কাছে কেবল কিছু নির্দিষ্ট ক্যারিয়ারের জন্য স্টক থাকতে পারে। আপনি যদি আপনার ক্যারিয়ারের মাধ্যমে একটি সংস্কারকৃত ফোনটি কিনেন তবে সম্ভবত এটি লক হয়ে যাবে। সংক্ষেপে, নিশ্চিত হয়ে নিন যে আপনি এমন একটি ফোন কিনছেন যা আপনার ক্যারিয়ারের সাথে কাজ করবে।

Be sure to purchase from a reputable shop

সেরা পুনর্নির্মাণ Smart Phone গুলি প্রস্তুতকারকের কাছ থেকে আসবে, যা সর্বদা এটি নিশ্চিত করবে যে ফোনটি কারখানার মান অনুযায়ী। যদিও এগুলি সর্বাধিক ব্যয়বহুল পুনর্নির্মাণ ফোনগুলি, নতুন কেনার তুলনায় এগুলি এখনও একটি মূল্য – এবং আপনি তাদের জন্য সেরা ওয়ারেন্টি কভারেজ পাবেন। তবে আপনি যদি আরও নগদ সঞ্চয় করতে চান তবে একটি বিশ্বস্ত তৃতীয় পক্ষের খুচরা বিক্রেতা to আপনি যে খুচরা বিক্রেতাদের কথা শুনে নি সেগুলি এড়িয়ে চলুন: একটি সীমাবদ্ধ ফোন কেনা একটি বিশ্বাস, কিছুটা হলেও আস্থা রাখা exercise আপনি নিশ্চিত হতে চান যে এটি সঠিকভাবে মেরামত হয়েছে এবং এটি কাজ না করলে আপনার কোথাও যেতে হবে। আপনি অন্যান্য খুচরা বিক্রেতাদের (এবং ইবে সস্তা রিফার্বিশড ফোনগুলির একটি নির্বাচন পছন্দ করে) তে আরও ভাল ডিলগুলি দেখতে পাচ্ছেন, তবে আপনি কী পেতে যাচ্ছেন তা অগত্যা জানেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *