Home / Technology / how to use google maps Pro in Bangla
use google maps Pro

how to use google maps Pro in Bangla

আজ আমি আপনাদের সামনে এমন একটা বিষয় নিয়ে কথা বলব যা আমাদের পৃথিবীকে হাতের মুঠোয় এনে দিয়েছে আর তা হল Google Maps।জনপ্রিয় ম্যাপিং পরিষেবাটি গত দশকে আমাদের কম্পিউটার থেকে আমাদের ফোনগুলিতে ঝাঁপিয়ে পড়েছে এবং পথে প্রচুর দুর্দান্ত বৈশিষ্ট্য যুক্ত করেছে। আপনি কী জানতেন যে আপনি গুগল ম্যাপ ব্যবহার করে বায়ু দূরত্বগুলি পরিমাপ করতে পারেন, বা আপনি এটি সময়ে সময়ে ভ্রমণ করতে ব্যবহার করতে পারেন ? এবং আপনি কি জানেন যে আপনি ২০১১ সালের জাপানি সুনামির কারণে ধ্বংসাত্মকতা দেখতে Google Maps ব্যবহার করতে পারেন?

সম্প্রতি গুগলের লোকেরা কিছু লুকানো টিপস এবং কৌশল সহ কিছু মানচিত্রের দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি ভাগ করতে টেকলিকিয়াসের কাছে পৌঁছেছে। আমরা তালিকায় আমাদের নিজস্ব অন্তর্দৃষ্টি যুক্ত করেছি, যা আপনি নীচে পাবেন। একবার দেখুন, এবং যদি আমরা আপনার প্রিয় লুকানো বৈশিষ্ট্যটি বাদ দিয়ে থাকি তবে আমাদের জানান!

1. Create offline maps

আপনি যদি বন, পাহাড় বা মরুভূমির মধ্য দিয়ে ভ্রমণ করছেন তবে আপনার ফোনটি সময়ে সময়ে এটির ডেটা সিগন্যাল হারাতে পারে এমন এক ভাল সুযোগ রয়েছে। দুর্ভাগ্যক্রমে, কোনও সংকেত মানে কোনও Google Maps নয় – আপনি যদি যে দূরবর্তী অঞ্চল দিয়ে ভ্রমণ করছেন তার সাথে পরিচিত না হন তবে সত্যিকারের খারাপ খবর। ভাগ্যক্রমে, গুগল ম্যাপস আপনাকে অফলাইন ব্যবহারের জন্য মানচিত্রগুলি সহজেই সংরক্ষণ করতে দেয়। যদি আপনি অ্যান্ড্রয়েডের জন্য গুগল ম্যাপ ব্যবহার করেন তবে মাইকে ট্যাপ করুন এবং বর্তমানে আপনার স্ক্রিনে থাকা মানচিত্রটি সংরক্ষণ করতে “ঠিক আছে মানচিত্র” বলুন। আপনি যদি অ্যাপল আইওএসের জন্য গুগল ম্যাপ ব্যবহার করছেন, আপনার স্ক্রিনের নীচের ইনফিট শীটটি সোয়াইপ করুন, উপরের ডানদিকে মেনুতে যান এবং “অফলাইন Google Maps সংরক্ষণ করুন” নির্বাচন করুন You “আপনার স্থানগুলি” নীচে দেখে আপনি এই সংরক্ষিত মানচিত্রগুলিতে অ্যাক্সেস করতে পারেন । ”

2. Orient Yourself

আপনি সব চারপাশে কাটা? আপনি একটি ডান ঘুরিয়ে বা বামে পরিণত হবেন কিনা তা নিশ্চিত নন কারণ আপনি জানেন না যে আপনি কোন দিকে মুখ করে যাচ্ছেন? ভাবতে বাধা দিন – নেভিগেট করার সময় স্ক্রিনের উপরের ডানদিকে কোণে কম্পাসের একটি দ্রুত ট্যাপটি আপনি যেদিকে যাচ্ছেন ঠিক সেই দিকটি সামনের দিকে চাপিয়ে দেবে। আরও বেশি traditional তিহ্যবাহী (তবে কম দরকারী) “উত্তর উঠে গেছে” ভিউতে ফিরে যেতে কম্পাসটি আবার আলতো চাপুন।

3. See Inside Places

আপনি কী জানতেন যে গুগল ম্যাপস কেবলমাত্র আমাদের দেশের আন্তঃদেশীয় শহরগুলি এবং শহরের রাস্তাগুলি চালানোর সময় আপনাকে কীভাবে চলাফেরা করতে দেখায় তা নয়, পাশাপাশি বিখ্যাত আর্ট মিউজিয়াম , বিমানবন্দর এবং আপনার স্থানীয় জিমের মতো ভবনের অভ্যন্তরেও ? আপনি যখন কোনও অবস্থান সন্ধান করবেন, তখন স্ক্রিনের নীচে কার্ডটি আলতো চাপুন এবং “অভ্যন্তরীণ দেখুন” নামে একটি রাস্তার দৃশ্য-এসকো বিকল্পটি সন্ধান করুন You আপনি একইভাবে বিল্ডিংয়ের বাইরের দিকের কোনও রাস্তার দৃশ্য অ্যাক্সেস করতে পারেন – দুর্দান্ত কারণ আপনি যখন অপরিচিত গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।

4. Catch the Last Train

আমার শহর বোস্টনে, ভর ট্রানজিট ট্রেনগুলি সারা রাত চলাচল করে না – বারগুলি বন্ধ হওয়ার পরে তারা দৌড়াদৌড়ি বন্ধ করে দেয়। আপনার যদি সেই পথে ট্রান্সফার করার প্রয়োজন হয় তবে এটি পরিকল্পনার জন্য শক্ত ট্রিপ হতে পারে। ভাগ্যক্রমে, আপনি যদি গুগল ম্যাপে আপনার গন্তব্য টাইপ করেন, ট্রেনের আইকনটি চয়ন করুন, তারপরে “সেটিংস” এবং তারপরে “শেষ” এবং “সম্পন্ন” চয়ন করুন, অ্যাপটি আপনাকে সর্বশেষ ট্রেন এবং বাসগুলি দেখাবে যেখানে আপনাকে কোথায় যেতে হবে।

5. One-handed Zoom

আমাদের বেশিরভাগ আমাদের স্মার্টফোনে জুম বাড়ানোর জন্য চিমটিভ অঙ্গভঙ্গিটি ব্যবহার করার জন্য ভাল প্রশিক্ষণ পেয়েছে। তবে গুগল ম্যাপ ব্যবহার করার সময় জুম করার আরও সহজ উপায় রয়েছে: স্ক্রিনটি ডাবল ট্যাপ করুন এবং জুম আউট করতে সোয়াইপ আপ করুন বা জুম বাড়ানোর জন্য সোয়াইপ করুন ((দ্বিতীয় ট্যাপের পরে আপনার আঙুলটি স্ক্রিনে রাখুন))

Google Maps

6. Find the nearest Gas Station

ব্যক্তিগত মূল্য সহকারে নিকটতম গ্যাস স্টেশনগুলি চিহ্নিত করার ক্ষেত্রে, আমি গ্যাস বন্ধু অ্যাপটি পছন্দ করি। তবে রিয়েল-টাইম মূল্য নির্ধারণের তথ্য ছাড়াই আপনি সহজেই গুগল ম্যাপস অ্যাপ্লিকেশনটির মধ্যে গ্যাস স্টেশনগুলি খুঁজে পেতে পারেন। এর মতো প্রচুর অন্যান্য প্রচলিত পরিষেবাগুলি বেছে নেওয়ার জন্য অনুসন্ধান বারটি আলতো চাপুন এবং নীচে স্ক্রোল করুন।

7. Avoid Paying Tolls

আপনি প্রায়শই ঘন ঘন ঘন ঘন সমস্ত অবস্থানের দ্রুত অ্যাক্সেস চান, বা পরে কোনও পর্যালোচনা করার জন্য কোনও দোকান বা রেস্তোঁরা সম্পর্কিত তথ্য সংরক্ষণ করতে চান? মানচিত্রগুলি স্টার আইকনটিতে আলতো চাপ দিয়ে আপনার পছন্দগুলি সেট করতে দেয়। এটি সন্ধানের সহজ তারকা হিসাবে সরাসরি মানচিত্রে অবস্থান সংরক্ষণ করবে save সময় বাঁচাতে আপনি গুগল ম্যাপে নিজের বাড়ি এবং কাজের ঠিকানাগুলিও সংরক্ষণ করতে পারেন। অ্যাপের অভ্যন্তরে বাম দিকের মেনুটি খুলুন, তারপরে “আপনার স্থানগুলি” নির্বাচন করুন This এই তথ্যটি Google Maps এর সাথে ইন্টারফেস করে, সকালে কাজের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে আপনার ফোনে রিয়েল-টাইম ট্র্যাফিক আপডেটগুলি সরবরাহ করতে দেয়।

7. Save Your Favorite Locations

শীতের খেলা এবং অ্যাডভেঞ্চারের এক দিনের জন্য বেরিয়ে যাচ্ছেন? গুগল ম্যাপে এখন স্নোবার্ড, বিগ সুর এবং ইয়োসেমাইট সহ বেশ কয়েকটি বড় গন্তব্যের জন্য স্কি এবং হাইকিং ট্রেলের মানচিত্রের বৈশিষ্ট্য রয়েছে। গুগল ম্যাপে আপনার পছন্দসই রিসর্টটি টাইপ করুন এবং বিভিন্ন ট্রেলগুলি দেখতে জুম করুন। যাওয়ার আগে অফলাইন ব্যবহারের জন্য মানচিত্রগুলি সংরক্ষণ করতে ভুলবেন না!

8. Check out Skiing and Hiking Trails

আপনার পরবর্তী ড্রাইভে কয়েক ডলার সঞ্চয় করতে চান? ব্যয়বহুল টোল রাস্তা বা ব্রিজ নেওয়ার পরিবর্তে, আপনি Google মানচিত্রগুলিকে কেবল বিনামূল্যে অ্যাক্সেসের রুটগুলি দেখানোর জন্য বলতে পারেন। দিকনির্দেশগুলি অনুসন্ধান করার জন্য কেবল “রুটের বিকল্পগুলি” আলতো চাপুন এবং “টোলস” বন্ধ টগল করুন। সতর্ক থাকুন, যদিও: এটি আপনার ভ্রমনে অনেক মাইল যোগ করতে পারে!

9. Avoid Paying Tolls

আপনার পরবর্তী ড্রাইভে কয়েক ডলার সঞ্চয় করতে চান? ব্যয়বহুল টোল রাস্তা বা ব্রিজ নেওয়ার পরিবর্তে, আপনি মানচিত্রগুলিকে কেবল বিনামূল্যে অ্যাক্সেসের রুটগুলি দেখানোর জন্য বলতে পারেন। দিকনির্দেশগুলি অনুসন্ধান করার জন্য কেবল “রুটের বিকল্পগুলি” আলতো চাপুন এবং “টোলস” বন্ধ টগল করুন। সতর্ক থাকুন, যদিও: এটি আপনার ভ্রমনে অনেক মাইল যোগ করতে পারে!

10. Turn The Street View Icon Into A UFO

আপনি যদি পেগম্যানের সাথে কিছুটা আনন্দ করতে চান তবে হলুদ রাস্তার দৃশ্য চিত্রটি গুগল ম্যাপে কেবল 51 অঞ্চল অনুসন্ধান করুন। তারপরে, ম্যান-আকৃতির আইকনটি ধরুন এবং এটিকে একটি উড়ন্ত সসারে রূপান্তর করতে মানচিত্রের উপরে এটিকে ঘুরিয়ে দিন।

11. Share Your Location With Friends

আপনি যদি কোনও বন্ধুর সাথে দেখা করছেন তবে এই বৈশিষ্ট্যটি তাদের আপনাকে আপনাকে খুঁজে বের করা সহজ করে তোলে। আইওএস বা অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপস খুলুন এবং অপশন মেনুটি টানুন (উপরের বাম কোণে অবস্থিত) এবং “অবস্থান ভাগ করা” নির্বাচন করুন here এখান থেকে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনার অবস্থানটি কতক্ষণ প্রকাশ করতে হবে এবং কাদের সাথে ভাগ করবেন।

12. Make A List Of Your Favorite Spots.

গুগল মানচিত্র আপনার সমস্ত প্রিয় রেস্তোঁরাগুলি (বা পার্ক বা বইয়ের দোকান) এক জায়গায় রেখে সংরক্ষণ করা সহজ করে তোলে। একটি জায়গায় আলতো চাপুন এবং “সংরক্ষণ করুন” টিপুন এবং তারপরে, “নতুন তালিকা” নির্বাচন করুন এবং এটি একটি নাম দিন। এখন, আপনি আপনার বিদ্যমান তালিকাগুলিতে নতুন অবস্থান যুক্ত করতে পারেন। আপনি বন্ধুদের সাথে তালিকাগুলিও ভাগ করতে পারেন এবং আপনি অফলাইনে থাকাকালীন সেগুলি এমনকি অ্যাক্সেসযোগ্য।

13. Check Out Ski Routes.

গুগল ম্যাপে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা জুড়ে প্রায় 100 টি স্কি রুটের তথ্য রয়েছে। আপনার পরবর্তী স্কি ট্রিপের পরিকল্পনা শুরু করতে এই ওয়েবপৃষ্ঠায় যান।

Check Also

Google Assistant

Google Assistant to control your smart home in Bangla

আজ আমরা কথা বলব Google Assistant নিয়ে। চলু সুরু করা যাক। বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন স্পিকার, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *